More

    গণপরিবহনে ৬০ ভাগ ভাড়া বৃদ্ধিতে যাত্রীরা ক্ষুব্ধ

    অবশ্যই পরুন

    বরিশালে করোনায় একদিনে আরও ৭ জনের প্রাণহানি

    বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় তিনজন...

    বাউফলে প্রসূতির সিজার করেন ওয়ার্ড বয়: প্রয়োগ করা হয় সরকারি ওষুধ

    পটুয়াখালীর বাউফল উপজেলার কালিশুরী বন্দরে মাজেদা মেমোরিয়াল ক্লিনিকে ওয়ার্ড বয় দিয়ে সিজার অপারেশন করার অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই...

    দেবিদ্বারে অসহায় দিন মজুরের চিকিৎসার দায়িত্ব নিলেন স্বেচ্ছাসেবকলীগের ১০১ টিম

    কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগের১০১ টিম সদস্যরা এক অসহায় দিন মজুরের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন। বুধবার সকালে দেবিদ্বার উপজেলার জাফরাবাদ গ্রামের দিনমজুর...

    করোনাভাইরাসঃ বরিশালে একদিনে আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২০ জনের মৃত্যু

    করোনায় বরিশালে বিভাগে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজসহ (শেবাচিম) বিভাগের বিভিন্ন হাসপাতালে...

    করোনা সংক্রমণের ঊর্ধ্বগতিতে সরকারের নির্দেশনা মানার অজুহাতে গণপরিবহনে ফের বাড়ানো হলো ভাড়া। কাল বুধবার (৩১ মার্চ) থেকে অর্ধেক যাত্রী পরিবহনের বিপরীতে ৬০ ভাগ ভাড়া বেশি নেওয়া হবে। এমন সিদ্ধান্তে ক্ষোভ জানিয়েছেন যাত্রীরা। আগের বারের অভিজ্ঞতায় তাদের অভিযোগ, ভাড়া বেশি নিলেও বাসভর্তি যাত্রী ওঠানো চলে অহরহই। এদিকে, আগের ভাড়াতেই এক আসন ফাঁকা রেখে বিক্রি হচ্ছে ট্রেনের টিকিট।

    করোনা প্রতিরোধে গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী বহনের সরকারি নির্দেশনা আসার সঙ্গে সঙ্গে ঘোষণা আসে ৬০ ভাগ ভাড়া বৃদ্ধির। বাড়তি এই ভাড়া কার্যকর হবে বুধবার থেকে। তবে এক সিট খালি রেখে যাত্রী বসানোর প্রবণতা একেবারেই অনুপস্থিত।

    করোনাকালে ভাড়াবৃদ্ধিতে বাড়তি চাপ উল্লেখ করে এমন সিদ্ধান্তে তীব্র ক্ষোভ জানিয়েছেন যাত্রীরা। এক সিট ফাঁকা রাখার নির্দেশনা না মেনেই পরিবহনগুলো বাড়তি ভাড়া নিবে বলেও শঙ্কা তাদের।

    যাত্রীরা জানান, ওনারা যদি একজন করে নিত তাহলে আমরা সেভাবে যেতাম। তারা সেই নিয়ম মানবে না। উল্টো পুরো সিটে যাত্রী নিয়ে ভাড়া বেশি নেবে।

    গণপরিবহনে গাদাগাদি করে যাত্রী তোলার পাশাপাশি উপেক্ষিত স্বাস্থ্যবিধিও। ছুটির দিনেও ঢাকা, চট্টগ্রাম ও সিলেটসহ বেশির ভাগ জায়গায় দেখা যায় একই চিত্র। যাত্রীদের অভিযোগ, বাসের হেলপার সুপার ভাইজাররা সিট না থাকলেও জোর করে যাত্রী তোলেন।

    বাসের স্টাফরা জানান, অর্ধেক যাত্রী তোলার নির্দেশনা তারা এখনো পান নি। আসলে যেভাবে আমরা নির্দেশনা মেনে চলবো।

    এদিকে, এক আসন ফাঁকা রেখে সব আন্তঃনগর, মেইল ও কমিউটার ট্রেন চালানোর সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার আগের ভাড়া অনুযায়ী বিক্রি হয় অর্ধেক টিকিট। আগাম টিকিট বিক্রি করা ট্রেন চলবে আগের নিয়মে।

    সম্পর্কিত সংবাদ

    সর্বশেষ সংবাদ

    বরিশালে করোনায় একদিনে আরও ৭ জনের প্রাণহানি

    বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় তিনজন...