More

    টেক্সাস ট্র্যাজেডি: এখনই সচেতন হওয়ার পরামর্শ

    অবশ্যই পরুন

    বরিশালে করোনায় একদিনে আরও ৭ জনের প্রাণহানি

    বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় তিনজন...

    বাউফলে প্রসূতির সিজার করেন ওয়ার্ড বয়: প্রয়োগ করা হয় সরকারি ওষুধ

    পটুয়াখালীর বাউফল উপজেলার কালিশুরী বন্দরে মাজেদা মেমোরিয়াল ক্লিনিকে ওয়ার্ড বয় দিয়ে সিজার অপারেশন করার অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই...

    দেবিদ্বারে অসহায় দিন মজুরের চিকিৎসার দায়িত্ব নিলেন স্বেচ্ছাসেবকলীগের ১০১ টিম

    কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগের১০১ টিম সদস্যরা এক অসহায় দিন মজুরের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন। বুধবার সকালে দেবিদ্বার উপজেলার জাফরাবাদ গ্রামের দিনমজুর...

    করোনাভাইরাসঃ বরিশালে একদিনে আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২০ জনের মৃত্যু

    করোনায় বরিশালে বিভাগে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজসহ (শেবাচিম) বিভাগের বিভিন্ন হাসপাতালে...

    যুক্তরাষ্ট্রে একই পরিবারের ৬ বাংলাদেশির মরদেহ উদ্ধারের ঘটনায় সেখানে বসবাসরত বাংলাদেশি পরিবারগুলোর মধ্যে বেড়েছে আতঙ্ক আর হতাশা। এ অবস্থায় পারস্পরিক তথ্য আদান-প্রদান আর পারিবারিক বন্ধন আরও সুদৃঢ় করার পরামর্শ বিশেষজ্ঞদের।

    স্বপ্নের আমেরিকা। পৃথিবীর উন্নত আর প্রভাবশালী দেশ। তাই জন্মভূমি বাংলাদেশ ছেড়ে যোজন-যোজন দূরের সেই স্বপ্নের দেশে পাড়ি জমানোর স্বপ্ন দেখেন অনেকেই। আমেরিকায় উন্নত জীবনের আশায় সুখের নিবাস গড়তে ব্যস্ত সবাই। যান্ত্রিক জীবনে ঘণ্টার বিনিময়ে ডলার কুড়ানোর লড়াইয়ে এক মুহূর্ত দম ফেলার সময়টুকু নেই যেন কারো হাতে। অর্থ, প্রাচুর্য আর খ্যাতি-যশের ভিত মজবুত করতে গিয়ে অজান্তেই কখনও পারিবারিক মায়ার বাঁধন ছিঁড়ে হারিয়ে যায় প্রিয় কোনো মুখ, যা সারা জীবনের কান্না।

    টেক্সাস ট্র্যাজেডির পর যুক্তরাষ্ট্রের বাংলাদেশিদের মধ্যে চলছে চুলচেরা বিশ্লেষণ। কেন এমন হলো। নির্মম হত্যাকাণ্ড আর দীর্ঘ সুইসাইড চিঠি অনেক অজানা তথ্য যেন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে প্রতি মুহূর্ত। এ ঘটনার উদাহরণ টেনে এখনই সচেতন হওয়ার পরামর্শ অনেকের।

    বাংলাদেশিদের মাঝে পারিবারিক হতাশা আর সন্তানদের সঙ্গে বাবা-মায়ের দূরত্ব কমিয়ে ভালোবাসার বন্ধন আরও জোরালো করার পরামর্শ বিশেষজ্ঞদের।

    যুক্তরাষ্ট্রের লস আঞ্জেলেসে বসবাসরত শিশু ও কিশোর মানসিক রোগ বিশেষজ্ঞ ডা. শারমিন জাহান বলেন, মানসিক রোগও অন্যসব ব্যাধির মতোই একটি রোগ। আর দেরি নয়, মানসিক রোগগুলোকে সঠিক সময়ে আইডেন্টিফাই করে এবং সঠিক সময়ে চিকিৎসকের শরণাপন্ন হতে হবে। চলুন আবারও আমরা জীবন বাঁচাই।

    বিশ্বেসেরা আধুনিক এ দেশটিতে বেড়ে ওঠা বাংলাদেশিদের সন্তানদের জন্য সত্যিকার অর্থেই অভিভাবকরা কতটুকু ভালোবাসা বা সময় দিচ্ছে? নাকি সময়ের গহ্বরেই হারিয়ে যাচ্ছে সবকিছু এ প্রশ্নই এখন সবার সামনে।

    সোমবার (৫ এপ্রিল) যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের ডালাস শহরের উপকণ্ঠের একটি বাড়ি থেকে একই পরিবারের ৬ বাংলাদেশির মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহতরা হলেন- ১৯ বছর বয়সী যমজ ভাই-বোন ফারহান তৌহিদ ও ফারবিন তৌহিদ, বড় ভাই তানভীর তৌহিদ (২১), মা আইরিন ইসলাম (৫৬), বাবা তৌহিদুল ইসলাম (৫৪) ও তানভীর তৌহিদের নানি আলতাফুন্নেসা (৭৭)।

    সম্পর্কিত সংবাদ

    সর্বশেষ সংবাদ

    বরিশালে করোনায় একদিনে আরও ৭ জনের প্রাণহানি

    বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় তিনজন...